আজ বৃহস্পতিবার ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুর গণপাঠাগারের উদ্যোগে রবীন্দ্রস্মরণ গৌরীপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘রবীন্দ্র স্মরণ’ তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ৩, ২০২২, ২:১১ পূর্বাহ্ণ




গৌরীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর যুবলীগ নেতা আব্দুল কাদির জেলা পরিষদের সদস্য প্রার্থী!

ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনে ওয়ার্ড নং ৫ (গৌরীপুর) আসনে সদস্য পদে প্রার্থী হয়েছেন গৌরীপুর পৌরসভার সাবেক দু’বারের কাউন্সিলর যুবলীগ নেতা মো. আব্দুল কাদির। তিনি গৌরীপুর পৌরসভার ৫বারের কমিশনার আবুল কাসেমের পুত্র।
বাবার দেখানো পথে জনসেবার ব্রত নিয়ে আব্দুল কাদির ঐতিহ্যবাহী গৌরীপুর পৌরসভায় ২০১০সনে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৫সনে ৩০ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচনে দ্বিতীয়বার কাউন্সিলর নির্বাচিত হন। এ পৌরসভায় পিতা-পুত্রের ৭বার জনপ্রতিনিধি হন। বাবার ২৭বছর আর ছেলের ১০বছর জনসেবায় রেকর্ড করেছেন এ ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটিতে। করোকালীন দুর্যোগে জীবনের ঝুঁকি নিয়ে তিনি সাধারণ মানুষের জীবন বাঁচাতে সম্মুখসারির যোদ্ধা হিসাবে কাজ করেছেন। এ সময় অন্নহীন মানুষের, নি:স্ব মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। পৌর শহরে প্রথম হাতধোয়া, সাবান দেয়া, মাস্ক বিতরণ করেছেন। শিক্ষার্থীদের হাতে হাতে পৌঁছে দেন কভিড-১৯ এর সচেতনতামূলক লিফলেট। এ কাজের স্বীকৃতি হিসেবে স্বজন সমাবেশ ও এসো গৌরীপুর গড়ি সংগঠনের পক্ষ থেকে তাকে সম্মানস্মারক প্রদান করা হয়।
আব্দুল কাদির জনসেবার পাশাপাশি তার নেতৃত্বে সাদেক মেমোরিয়াল কিন্ডারগার্টেন এন্ড স্কুল উপজেলায় একাধিকবার সেরা শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি অর্জন করে। প্রতিবছর পিঠা উৎসব, মৌসুমী ফল উৎসব, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, শিক্ষার্থীদের পাঠদান, ক্লোজসার্কিট ক্যামেরা দ্বারা পর্যবেক্ষণ ও চিত্রবিনোদনসহ নানা ব্যতিক্রমী আয়োজনে এক অপ্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।
শুধু শিক্ষা প্রতিষ্ঠান নয়; কাজের ক্ষেত্রে অদম্য তারুণদীপ্ত আব্দুল কাদির বন্ধু মহলেও সমভাবে বন্ধুত্বের বন্ধন অটুট রেখেছেন। তিনি এসএসসি ৯১ব্যাচ’র এক সারথী হিসাবে এ ব্যাচের ব্যতিক্রমী আয়োজন উপজেলাবাসীকে তাক লাগিয়ে দিয়েছে। উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য, পুর্বভালুকা পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইসলামাবাদ আলীম মাদরাসার গভর্ণিং বডির সদস্য হিসেবেও কাজ করে যাচ্ছেন। জড়িয়ে আছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের রাজনীতিতে। এ সংগঠনের একজন সক্রিয় কর্মী হিসাবে দলীয় প্রত্যেকটি কর্মসূচী ও বর্তমান সরকারের ঘোষিত প্রতিটি প্রোগ্রামে তিনি নিবেদিত কর্মী হিসাবে অংশ গ্রহণ করেন।
তিনি বলেন, মানুষের ভালোবাসার জন্য রাতদিন পরিশ্রম করে যাচ্ছি। চেষ্টা করি প্রত্যেকটি মানুষের আপদে-বিপদে পাশে দাঁড়াতে। ভবিষ্যতেও থাকবো সেই প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছি। গৌরীপুর পৌরসভার দু’বারের কাউন্সিলর ছিলাম। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে জেলা পরিষদের মাধ্যমে এ অঞ্চলের উন্নয়ন করতে চাই, চাই সকলের সহযোগিতা।
জনপ্রিয় সাবেক কাউন্সিলর আব্দুল কাদির ব্যক্তিগত জীবনে খন্দকার ফারাহ দীবার সঙ্গে জুটিবদ্ধ হন। দাম্পত্য জীবনে এক মেয়ে ও এক ছেলে। মেয়ে কাশফিয়াতুজ জাহান কৌশি নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ও আর পুত্র সিদরাতুল মুনতাহার রেদোয়ান পূর্বভালুকা পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণিতে অধ্যয়নরত। রেদোয়ানের মা এ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে কর্মরত আছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১